ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

নাজমুল হুদার নেতৃত্বাধীন ৯ দল ১৪ দলে যুক্ত হতে চায় 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪০, ১৮ জুলাই ২০১৮

সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বাধীন ৯ দল আগামী নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক হতে চায়।

বুধবার (১৮ জুলাই) ১৪ দলের সঙ্গে মতবিনিময়কালে তারা ক্ষমতাসীন জোটের সঙ্গে জোটবদ্ধ হওয়ার আগ্রহ প্রকাশ করে।  

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে বৈঠক শেষে ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘আমরা তাদের আগ্রহের কথা শুনেছি। আমাদের জোটনেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বিষয়টি জানাবো। তিনি তাদের গ্রহণ করবেন কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন।’

যেসব দল ১৪ দলের সঙ্গে জোট করতে চাচ্ছে তারা হলো- —তৃণমূল বিএনপি, গণতান্ত্রিক আন্দোলন, ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স,সম্মিলিত ইসলামিক জোট, কৃষক শ্রমিক পার্টি, একামত আন্দোলন, জাগো দল, ইসলামিক ফ্রন্ট ও গণতান্ত্রিক জোট।

১৪ দলের সংশ্লিষ্ট সূত্র জানায়, ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের শরিকদের মধ্যে অনেকেই জোট সম্প্রসারণের বিপক্ষে। তাদের মতে, ১৪ দল হচ্ছে আদর্শিক জোট। এতে কাউকে যুক্ত করলে আদর্শগত মতবিরোধ সৃষ্টি হতে পারে। তবে কোনও দল বা জোটের সঙ্গে নির্বাচনি ঐক্য করতে আপত্তি নেই শরিকদের।

প্রসঙ্গত, নাজমুল হুদার নেতৃত্বাধীন জোটটি ২০১৫ সালে গঠনের পর আরও একবার ১৪ দলের সঙ্গে যুক্ত হতে বৈঠক করেছিল। ওই সময় ক্ষমতাসীন জোট থেকে নাজমুল হুদাকে সরাসরি জোটভুক্ত না হয়ে যুগপৎভাবে কর্মসূচি পালনের পরামর্শ দেওয়া হয় এবং জোটে যুক্ত হওয়ার বিষয়ে নির্বাচনের আগে বিবেচনার আশ্বাস দেওয়া হয়।

এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি